সোমবার, ১৫ জুলাই ২০২৪
খবর
চাঁদপুরে নৌ পুলিশে অভিযানে ড্রেজারসহ আটক ৪৪
2024-07-07 23:54:21
মোঃ জাবেদ হোসেন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মেঘনা নদীতে যৌথ অভিযানে ১০টি ড্রেজারসহ আটক ৪৪ ব্যক্তিকে আদালতে পাঠিয়েছে নৌ পুলিশ। আদালত তাদের জামিন না–মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আজ রোববার বিকাল ৫টার দিকে চাঁদপুরের জ্যেষ্ঠ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলমের আদালতে এসব আসামিদের হাজির করা হলে তিনি এই নির্দেশ দেন।

জ্যেষ্ঠ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার মো. ওমর ফারুক সন্ধ্যায় এসব তথ্য জানান। তিনি বলেন, ‘আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিল না। বিচারক এটিকে সিআর মামলা হিসেবে গ্রহণ করেন।’

এর আগে, দুপুরে মতলব উত্তর উপজেলার মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি থেকে আসামিদের চাঁদপুর আদালতে পাঠানো হয়।

চাঁদপুর কোর্ট পুলিশ পরিদর্শক শহীদ উল্লাহ জানান, এসব আসামিদের বিরুদ্ধে মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিল্লোল চাকমা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তবে তিনি তাদেরকে কোনো সাজা না দিয়ে সিদ্ধান্তের জন্য চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠান।

গতকাল শনিবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নৌ পুলিশ ও কোস্টগার্ড মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১০টি ড্রেজার, একটি বাল্কহেড ও দুটি স্পিডবোট জব্দ এবং ৪৪ জনকে আটক করে। এ সময় আটকদের সঙ্গে থাকা বালু বিক্রির ১৫ লাখ ৪১ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।