মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
খবর
মতলব উত্তরে প্রাথমিকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আখম বাহাউদ্দিন
2023-10-01 00:05:03
মমিনুল ইসলাম

মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের ৮৯নং নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের মো. বাহাউদ্দিন উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। এমন সংবাদ পেয়ে এলাকার সুধিজনসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন তাঁকে সরাসরি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা অভিনন্দন জানিয়েছেন। এ নিয়ে তিনি প্রাথমিকে (উপজেলা পর্যায়ে) চতুর্থ বারের মতো শ্রেষ্ঠত্বের কৃতিত্ব অর্জন করেন। তিনি এর আগেও ২০১১, ২০১৯ ও ২০২২ সালে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।
 উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস জানায়, ১০ সেপ্টেম্বর বিকেলে প্রাথমিক শিক্ষা পদক উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিযোগীদের (বাছাই পূর্বক) তালিকা প্রকাশ করা হয়েছে। এতে উপজেলার শ্রেষ্ঠ  প্রধান শিক্ষক ক্যাটাগরিতে প্রথম স্থানের অধিকারী হন ৮৯নং নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের মো. বাহাউদ্দিন। শিক্ষাগত যোগ্যতা, সৃজনশীল উদ্যোগ, অভিজ্ঞতা, শৃঙ্খলা, দায়িত্ববোধ, বিষয়ভিত্তিক জ্ঞান, সময়ানুবর্তিতা, শ্রেণিকক্ষে নিয়মানুবর্তিতা, প্রতিষ্ঠানের দাপ্তরিক কাজে দক্ষতার সহিত কাজ করায়  তাঁকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়।
জানা যায়, আবুল খায়ের মো. বাহাউদ্দিন ফরাজীকান্দি ইউনিয়নের শাখারীপাড়া এলাকার কৃতি সন্তান। তিনি ৭ ডিসেম্বর ১৯৯৩ সালে প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে চাকরিতে যোগদান করেন। এরপর তিনি পদোন্নতি পেয়ে ২০ মার্চ ২০০৮ সালে ৮৯নং নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে যোগদান করেন।
তিনি যোগদানের পর ২০১৪ সালে ৮৯নং নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়। তিনি এ বিদ্যালয়ে যোগদানের পর ৭০জন শিক্ষার্থী ট্যালেন্টপুর ও সাধারণ মেধা বৃত্তি পান। এ বিদ্যালয় উপজেলার মধ্যে প্রথম এক শিপ্টে শ্রেণীর পাঠদান শুরু করেন।
আবুল খায়ের মো. বাহাউদ্দিন বলেন, বিদ্যালয় আমার পরিবারের একটি অংশ। আমি নিজের বাচ্চাদের যেমন খোঁজ খবর রাখি অনুরুপ বিদ্যালয়ের শিক্ষার্থীদের খোঁজ নেই।  স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামীতে যেনো এ প্রতিষ্ঠানের  উত্তরোত্তর সাফল্য বৃদ্ধি করতে পারি সেজন্য সকলের দোয়া ও সহযোগিতা চাই।
বৃহস্পতিবার দুপুরে আবুল খায়ের মো. বাহাউদ্দিন উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ায় ৮৯নং নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটি, শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে সংবর্ধনা প্রদান করেন। ৮৯নং নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি লিপি আক্তারের সভাপতিত্বে সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, ৮৯নং নাউরী সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আ.ন.ম. গোলাম মোস্তফা, সহকারী শিক্ষক আমেনা বেগম, শামসুদ্দিন, মোহাম্মদ মোস্তফা কামাল, আলী আজ্জম, মো. শেখ ফরিদ, ফারহানা আক্তার, রেহেনা আক্তার, দিলরুবা আক্তার, আয়েশা আক্তার’সহ ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।