মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
খবর
শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত
2023-06-09 00:05:03
স্টাফ রিপোর্টারঃ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি-জামায়েত কর্তৃক হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২২ মে) বিকেল উপজেলা পরিষদ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন মোর প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ শোভিত বটতলায় প্রতিবাদ সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিনের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সঞ্চালন বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম মাষ্টার, গিয়াসউদ্দিন চৌধুরী, শহিদুল্লা মাষ্টার, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, কবির হোসেন মাষ্টার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক নুরুল আমিন বোরহান, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল করিম, ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আলাউদ্দিন সরকার, সাবেক উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মিরাজ খালিদ, মহিলা আওয়ামী লীগ নেত্রী লাভলী, 
উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক ওয়াজকুরনী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মাশরুল খাঁন তামিম, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান খাঁন। 
এসময় বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃত্ব উপস্থিত ছিলেন।
এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন বলেন, জননেত্রী শেখ হাসিনার কল্যাণে যখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ঠিক তখনই একাত্তরের পরাজিত শক্তি বিএনপি-জামাত চক্রান্তে মেতে উঠেছে। তারা দেখেছে, নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে হারানো সম্ভব নয়। তারা একাধিকবার বঙ্গবন্ধু কন্যাকে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। বিএনপি-জামাত যদি কোনভাবে কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তবে তাদের শক্তভাবে প্রতিহত করা হবে।’
 
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, যে নেত্রীকে নিয়ে সারা বিশ্ব অহংকার করে তাকে বিএনপি নেতা হুমকি দেয়। বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের নেত্রীর জন্ম ক্যান্টনমেন্ট থেকে হয়নি। তিনি রাজপথ থেকে নেত্রী হয়েছেন। তাকে হুমকি ধমকি দিয়ে কোন কাজ হবে না।
প্রসঙ্গত, গত ১৯ মে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণ গ্রেফতার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ সহ ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। পরে এ ঘটনায় কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে ২২ মে সোমবার সারা দেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা দেয়া হয়।