সোমবার, ১৫ জুলাই ২০২৪
খবর
মতলব উত্তরে নব-নির্মিত আনোয়ারপুর কেন্দ্রীয় জামে মসজিদের শুভ উদ্বোধন
2023-06-09 00:05:03
বিশেষ প্রতিনিধি

 গোলাম নবী খোকন। 

সমাজ ও আখেরাতে কিছু পেতে হলে মানুষকে সম্মান করতে হবে ; মাইনুল হোসেন খান নিখিল।

নীতি  নৈতিকতা ও সততার মধ্যে দিয়ে সমাজ ও আখেরাতে কিছু পেতে হলে মানুষকে সম্মান করতে হবে। সৃষ্টির সেরা জীব মানুষ, মুসলমানদের প্রথম ইবাদত নামাজ, সকলকে পাঁচ ওয়াক্ত নামাজ পরার আহবান জানান তিনি।  

১৯ মে ২০২৩ রোজ শুক্রবার সকাল ৯ টায় মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের আনোয়ারপুর কেন্দ্রীয় নবনির্মিত জামে মসজিদ উদ্বোধনে উপরোক্ত কথাগুলি বলেন অনুষ্ঠানের  প্রধান অতিথি বিশিষ্ট সমাজ সেবক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। 

অনুষ্ঠানে মসজিদ ব্যবস্থাপনা কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মাসুদ আলম কাজল  সভাপতিত্ব করেন। 

তিনি বলেন আল্লাহর পবিত্র ঘর মসজিদ করার দায়িত্ব সকলের, কিছু কিছু বিষয় আছে এ সমস্ত বিষয়গুলি দায়িত্ব নিয়ে করতে হয়। আমার যতটুকু সামর্থ ছিল গ্রামের মানুষের সহযোগিতায় মসজিদটি সুন্দর ও সুচারুরুপে করতে পেরেছি। মসজিদ করেছি অত্যাধুনিক ডিজাইন দিয়ে। মসজিদটি সম্পন্ন করতে সময় লেগেছে প্রায় ৫/৬ বছর। মসজিদে ৬ টি গম্বুজ রয়েছে, দুই হাজার মুসল্লী এক সাথে নামাজ পরতে পারবে ইনশাল্লাহ। তিনি মসজিদ পাঁচ ওয়াক্ত নামাজ, রীতিমতো আজান, বাতি ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য গ্রামবাসিদের  উদাত্ত আহ্বান জানান।  

অনুষ্ঠানে দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহবুব হোসেন প্রধানের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন কেন্দ্রীয় যুবলীগের সহসম্পাদক ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হক, কেন্দ্রীয় মসজিদ কমিটির সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান, ব্যাংকার আলহাজ্ব আবুল কাসেম, ডাঃ গিয়াস উদ্দিন, ডাঃ খবিরউদ্দিন, ইঞ্জিনিয়ার সাইদুজ্জামান তপন, এফসিএ মোঃ কামরুজ্জামান স্বপন।

এ ছাড়া উপস্থিত ছিলেন দূর্গাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান সরকার দুলাল, দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদ ইত্তেফাক, দুর্গাপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আসাদুল্লাহ বাবুল, ইউনিয়ন যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান আরমান, ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি, বাংলাদেশের আলো পত্রিকার সিনিয়র রিপোর্টার আব্দুল বারী সহ আনোয়ারপুর গ্রাম সহ আশে পাশের গ্রাম থেকে আগত অসংখ্য গণ্ঢ়মান্য ব্যাক্তিবর্গ, সুধীবৃন্দ ও বিভিন্ন মসজিদ থেকে আগত ইমাম ও শিক্ষার্থীবৃন্দ। 

কিছু সময় বিরতি রেখে জুম্মার নামাজে অংশগ্রহণ করেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক মাসুদ আলম কাজল সহ সুধীবৃন্দ ও এলাকাবাসি। 

জুম্মা নামাজে অংশ গ্রহণ করেন জৌনপুরের পীর সাহেব হযরত মাওলানা ওয়া মোর্শেদুনা আলহাজ্ব শাহ্ সূফী সফি আহমেদ সিদ্দিকী সাহেব জৌনপুরী। 

তিনি জুম্মার নামাজের খূৎবা, নামাজ ও দোয়া মাহফিল পরিচালনা করেন। উক্ত মসজিদের খেদমত করে যারা দুনিয়া থেকে চিরবিদায় নিয়েছেন মরহুমদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করেন আনোয়ারপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা ওবায়দুল্লাহ। অনুষ্ঠান শেষে এলাকাবাসি ও আগত মেহমানদের জন্য তাবারুক বিতরণ ও আপ্যায়নের ব্যবস্থা করেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মাসুদ আলম কাজল।