শনিবার, ১৩ আগস্ট ২০২২
খবর
মতলব উত্তরে মোহনপুর সাব-পোস্ট অফিস জীবনের ঝুঁকি নিয়ে চলছে কার্যক্রম
2022-01-26 00:05:01
স্টাফ রিপোর্টারঃ

মতলব উত্তর উপজেলার মোহনপুর সাব-পোস্ট অফিস ভবনটি জরাজীর্ণ হলেও সেই ভবনেই চলছে অফিসের কার্যক্রম। এতে সেবা নিতে আসা জনসাধারণ ও অফিসের কর্মচারী-কর্মকর্তাসহ সবাইকে থাকতে হয় ঝুঁকিতে। ভবনটি নতুন ভাবে নির্মান কিংবা সংস্কার করা না হলে  কাল বৈশাখী ঝড়ে ধসে যেতে পারে বলে জানা যায়।

মতলব উত্তর উপজেলার মোহনপুরে স্বাধীনতার পূর্বে নির্মিত  মোহনপুর সাব-পোস্ট অফিসটি ২০০৬ সালে ১০ শতাংশ জমির উপর শুধু ইটের গাথুনি দিয়ে পুনঃনির্মাণ করা হয়। ভবনটির ছাদ ড্যামেজ হয়ে পড়ায়  সামান্য ঝড়বৃষ্টি হলেই পোস্ট অফিসের ভিতরে পানি পড়ে প্রয়োজনীয় কাগজপত্র পানিতে ভিজে নষ্ট হয়ে যায়।
এছাড়া ভবনটির চারপাশে মতলব উত্তর উপজেলা সাব-রেজিস্টার অফিসের ভবন নির্মানের জন্য বালু দিয়ে জমি ভরাট করায় পোস্ট অফিস ভবনটির প্রায় ৫/ ৬ ফুট অংশ বালুর নিচে পড়ে যাওয়ায় বালুর চাপে ভবনের চারপাশে দেওয়াল ডেমিজ হয়ে দেওয়ালটি অকেজো  হয়ে পড়ছে বলে  পোস্ট অফিসে কর্মরত কর্মকর্তা মো. ছানা উল্লাহ জানান।
এছাড়াও পোস্ট অফিসের প্রয়োজনীয় কাগজপত্র সংরক্ষিত  রাখার জন্য নেই আলমারী ও প্রয়োজনীয় আসবাবপত্র। তারা আরও জানান জরুরী ভাবে সাব পোস্ট অফিসটি সংস্কার কিংবা নতুনভাবে ভবন নির্মাণ করা না  হলে ভবনটি ধসে পড়ে যাবে এবং সাধারণ জনগণ পোস্ট অফিসের  সেবা থেকে বঞ্চিত হবে।
চাঁদপুর উপ-বিভাগ এর ডাকঘর পরিদর্শক কাঞ্চন সাহা জানান, মোহনপুর  সাব পোস্ট অফিসটি জরাজীর্ন অবস্থাতে  ভবনটি দ্রুত পুনঃনির্মাণ করা হবে। জরাজীর্ণ মোহনপুর সাব পোস্ট অফিস ভবনটি সংস্কার পুনঃ নির্মাণের জন্য ডিজি অফিসে প্রস্তাব দেওয়া হয়েছে এবং ভবনটি দ্রুত পুনঃ নির্মাণ করা হবে।
জরাজীর্ণ মোহনপুর সাব পোস্ট অফিস ভবনটি সংস্কার বা নতুনভাবে নির্মাণের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থানিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।