বুধবার, ২৭ অক্টোবর ২০২১
খবর
মতলব দক্ষিণে মা ইলিশ রক্ষা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ’র চাল বিতরণ
2021-10-12 22:43:27
মোঃ রবিউল আলম

মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন  ও নারায়ণপুর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জহিরুল মোস্তফা তালুকদার  উপস্থিত থেকে সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। মৃত ও পেশা পরিবর্তনকারী ২৮ জন জেলে বাদ দিয়ে নারায়ণপুর  ইউনিয়ন পরিষদে নিবন্ধিত জেলের সংখ্যা ছিল ৫শ' ৮৮ জন।

 
১১ অ‌ক্টোবর সোমবার সকালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন (রিপন) মীর  উপস্থিত থেকে সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করে। মৃত ও পেশা পরিবর্তনকারী ২২ জন জেলে বাদ দিয়ে  খাদেরগাঁও ইউনিয়ন পরিষদে নিবন্ধত জেলের সংখ্যা ছিল ৪শ' ৭৯ জন।
 
মঙ্গলবার(১২ অ‌ক্টোবর) সকালে উপাদি উত্তর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদউল্ল্যাহ প্রধান  উপস্থিত থেকে সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করে। মৃত ও পেশা পরিবর্তনকারী ২৬ জন জেলে বাদ দিয়ে  উপাদি উত্তর  ইউনিয়ন পরিষদে নিবন্ধত জেলের সংখ্যা ছিল ৪শ' ০১ জন।
 
উল্লেখ্য, জাতীয় সম্পদ মা ইলিশ রক্ষায় ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ২২দিন চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত সরকার অভয়াশ্রম ঘোষণা করেছেন। এ সময় ইলিশ মাছ আহরণ, ক্রয়-বিক্রয়, মওজুদ ও পরিবহন নিষিদ্ধ। ইলিশ না ধরার জন্যে সরকার নিবন্ধিত জেলেদের এ খাদ্য সহায়তা দিয়েছে।